শ্রীপুরে সিজারিয়ান অপারেশনে নারীর মৃত্যু, হাসপাতাল ভাংচুর

স্টাফ রিপোর্টারঃ
গাজীপুরের শ্রীপুরে অসিজারিয়ান অপারেশনে নারীর মৃত্যু হয়েছে। হাসাতাল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ এনে স্বজনদের হাসপাতাল ভাঙচুর করার ঘটনাও ঘটেছে।
রোগী মৃত্যুর নবজাতক ও নারীর মরদেহ ফেলে হাসপাতালে মালিক পক্ষ, কর্তব্যরত চিকিৎসক নার্স সকল স্টাফ পালিয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের বেশ কিছু সদস্য এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।
রবিবার দিবাগত রাত সাড়ে ১২ টায় দিকে উপজেলার মাওনা চৌরাস্তা এলাকার লাইফ কেয়ার হাসপাতালে এ ঘটনা ঘটে।

নিহত নারী ইয়াসমিন আক্তার (৩০) উপজেলার মাওনা ইউনিয়নের ইন্দ্রপুর গ্রামের আসাদুল্লাহ স্ত্রী।

নিহতের মা রাজিয়া আক্তার অভিযোগ করে বলেন, রবিবার দুপুর ১২ টার দিকে মেয়েকে নিয়ে হাসপাতালে ভর্তি করি। তখন হাসপাতাল কতৃপক্ষ আমাদেরকে জানিয়েছেন মাগরিবের নামাজের পরপরই মেয়ের সিজার করা হবে। এই বলে আমাদেরকে হাসপাতাল থেকে সকল আত্নীয় স্বজনকে বিদায় দেয়। শুধুমাত্র আমি ছিলাম হাসপাতালের বাহিরে অপেক্ষায় ছিলাম। এরপর ওরা বিকাল সাড়ে পাঁচটার দিকে আমাকে এসে জানায় আমার মেয়ের ঘরে ছেলে সন্তান হয়েছে। এরপর দৌড়ে আমি মেয়ের কাছে গিয়ে দেখি মেয়ের প্রচুর পরিমাণ রক্ত যাচ্ছে। এসময় আমি আমার আত্নীয় স্বজনদের জানালে তারা হাসপাতালে ছুটে আসে। আমরা হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ করলেও তারা কোন গুরুত্ব দেয়নি। পরে আমার মেয়ের অবস্থার অবনতি হলে তারা রেফার্ডের নাম করে এম্বুলেন্সে মরদেহ তুলে হাসপাতাল থেকে পালিয়ে যায়। তিনি আরও জানান,নিহতের একটি নবজাতক শিশুপুত্র ও ইকরা নামে ১০ বছয় বয়সী একটি মেয়ে রয়েছে।
খবর পেয়ে নিহতের স্বজনরা হাসপাতালে এসে ভাংচুর চালিয়ে ব্যপক ক্ষয়ক্ষতি করেছে। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে নিহতের স্বজনেরা আলোচনা করে সমঝোতার পর লাশ নিয়ে ভোর ৪টার সময় হাসপাতাল ত্যাগ করেন। লাইফ কেয়ার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আজারুল ইসলাম পারভেজ জানান, সম্পূর্ণ নিয়ম-নীতির মাধ্যমেই অপারেশন করার পর অতিরিক্ত রক্তক্ষরণে রোগীর মৃত্যু হয়েছে। রোগীর স্বজনরা হাসপাতালে ব্যাপক ভাংচুর চালিয়ে ক্ষয়ক্ষতি করেছে।
শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শোভন রাংসা রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *