টঙ্গীবাজার আড়তপট্টিতে অগ্নিকাণ্ড

গাজীপুরের টঙ্গীবাজার আড়তপট্টিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে একটি মসলার দোকান, একটি চালের আড়ত ও চারটি আলু পেঁয়াজের আড়ত পুড়ে যায়। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বুধবার রাত সাড়ে ১১টায় গাজীপুর সিটি করপোরেশনের পরিত্যক্ত সোনাভান মার্কেটের বিপরীতে একটি মশলার দোকান থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত সাড়ে ১১টার দিকে টঙ্গীবাজার আড়তপট্টিতে হঠাৎ আগুন দেখে নেভাতে চেষ্টা করেন তারা। আগুনের লেলিহান শিখা পার্শ্ববর্তী আড়তে দ্রুত ছড়িয়ে পড়লে টঙ্গী ফায়ার সার্ভিসে খবর পাঠানো হয়। খবর পেয়ে টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের কর্মীরা দেড় ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ৬টি দোকান ও দোকানে রক্ষিত মালামাল পুড়ে যায়। 

টঙ্গী ফায়ার সার্ভিসের ওয়্যারহাউস ইন্সপেক্টর জান্নাতুল নাঈম জানান, বুধবার রাতে টঙ্গীবাজার আড়তপট্টিতে আগুন লাগার খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের তিনটি ও উত্তরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে যাই। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় রাত ১২টা ৫৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে বলেও তিনি জানান।

রূপসী বাংলা চালের আড়তের মালিক মো. ফারুক হোসেন জানান, আগুনে মুহূর্তে আমার সব শেষ হয়ে গেছে। এ কথা বলেই তিনি কান্নায় ভেঙে পড়েন।

মেসার্স সবুজ অ্যান্ড ব্রাদার্সের মালিক সবুজ মাতব্বর বলেন, আগুনে দোকানের ভেতরে থাকা মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *