উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি থাকবে ৮০ভাগ: নির্বাচন কমিশনার আলমগীর

স্টাফ রিপোর্টার: নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ কারণ নেই। নির্বাচনে প্রার্থীরাই কেন্দ্রে ভোটার নিয়ে আনার ব্যাপারে বড় ভূমিকা পালন করে থাকেন। বিগত দিনে স্থানীয় সরকার নির্বাচনগুলোতে ভোটার উপস্থিতির সংখ্যা বেশি ছিলম এবারের নির্বাচনে ভোটার উপস্থিতির সংখ্যা শতকরা ৮০ভাগ থাকবে বলে আমাদের ধারণা। গাজীপুর সিটি কর্পোরেশন ও জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। ওউ দু’টি নির্বাচনে যারা দায়িত্ব পালন করেছেনম আসন্ন নির্বাচনেও তারাই দায়িত্ব পালন করবেন। তাদের অভিজ্ঞতার আলোকে দায়িত্ব পালন করলে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে। নির্বাচন কমিশন থেকে এর জন্য সর্বাত্মক সহয়তা প্রদান করা হবে।

বৃহস্পতিবার বিকেলে আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে জেলার রির্টানিং অফিসার, সহকারী রির্টানিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থানীয় কর্তৃপক্ষ ও নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন গাজীপুর জেলা প্রশাসক আবু ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনারের একান্ত সচিব মো. কামরুজ্জামান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (ঢাকা) ফরিদুল ইসলাম, অধিকনায়ক ৬৩ বিজিবি গাজীপুর ব্যাটালিয়ন লে: কর্নেল মো. রফিকুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার এএইচএম কামরুল হাসান, র‌্যাব-১ এর কোম্পানী কমান্ডার মেজর জুমুরাইন, ডিজিএফআই এর শাখা অধিনায়ক লে. কর্নেল মাহবুব, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুস সাকিব খানসহ বিভিন্ন উপজেলার রির্টানিং অফিসার, নির্বাচন অফিসার ও বিভিন্ন থানার অফিসার ইনচার্জগণ।
জেলা নির্বাচন অফিক সূত্রে জানা গেছে ৬ষ্ঠ ধাপে জেলার গাজীপুর সদর,কাপাসিয়া, কালিয়াকৈর, শ্রীপুর ও কালীগঞ্জ এই পাঁচটি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।এরমধ্যে প্রথত পর্বে গাজীপুর সদর,কাপাসিয়া ও কালীগঞ্জ এবং দ্বিতীয় পর্বে কালিয়াকৈর ও শ্রীপুর উপজেল পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *