বাসচাপায় ডুয়েট শিক্ষক নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ-বিক্ষোভ

গাজীপুরের টঙ্গীতে বাসচাপায় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) শিক্ষক রাম কৃষ্ণ সাহাসহ দুজন নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা-শিমুলতলী সড়কে এ কর্মসূচির আয়োজন করা হয়। অবরোধের কারণে ওই সড়কে প্রায় এক ঘণ্টা যানচলাচল বন্ধ থাকে। এতে দুর্ভোগে পড়েন শত শত যাত্রী। কর্মসূচি চলাকালে ডুয়েটের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হিমাংসু ভৌমিক, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক নজরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, রামকৃষ্ণ সাহার মতো একজন মেধাবী শিক্ষকের অকাল প্রয়াণ বিশ্ববিদ্যালয় তথা দেশের জন্য একটি অপূরণীয় ক্ষতি। এই ক্ষতি পূরণ কখনো সম্ভব নয়। ভবিষ্যতে এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সেজন্য ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। কর্মসূচি শেষে নিহত রামকৃষ্ণ সাহার স্ত্রী বৃষ্টি সরকার দুর্ঘটনায় দায়ীদের বিচার দাবি করে একমাত্র শিশু সন্তান ও পরিবারকে সহায়তার জন্য সবার সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *