গাজীপুরে ৮০ জন নারী প্রশিক্ষণার্থীকে বিনামূল্যে ল্যাপটপ প্রদান

স্টাফ রিপোর্টারঃ
স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন কার্যক্রমের অংশ হিসেবে গাজীপুরে ৮০ জন নারী প্রশিক্ষণার্থীকে বিনামূল্যে ল্যাপটপ দেয়া হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের “হার পাওয়ার প্রকল্প ” এর আওতায় এ ল্যাপিটপ দেয়া হয়।
এ উপলক্ষে বুধবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবিদা সুলতানা, গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল হক প্রমুখ।

আয়োজকরা জানান, প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধান ও নির্দেশনায় স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে দেশব্যাপী নারীদেরকে তথ্য প্রযুক্তি ও ফ্রিল্যান্সিংসহ উদ্ভাবনীমূলক কর্মক্ষেত্রে সফল করতে নারীদেরকে প্রশিক্ষণ ও ল্যাপটপ প্রদান করা হচ্ছে।
জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টার দিক নির্দেশনায় গাজীপুর জেলার নারীদেরকে স্বাবলম্বী করতে ও তথ্য প্রযুক্তিখাতে দক্ষতা বাড়াতে আমরা কাজ করছি। নারীদের কর্মক্ষম ও দক্ষ করে গড়ে তুলতে এই প্রশিক্ষণ ও ল্যাপটপ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *