গাজীপুরে ভয়াবহ অগ্নিকান্ডে তিনটিঝুট গুদামসহ বসতবাড়ির ২৬টি কক্ষ পুড়ে ছাই

স্টাফ রিপোর্টা :
গাজীপুর মহানগরীর কোনাবাড়ির আমবাগ বৌ-বাজার এলাকায় বৃহস্পতিবার তিনটি ঝুটের গুদামে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এসময় আগুনে ওই তিনটি গুদামসহ পার্শ্ববর্তী একটি বসতবাড়ির ২৬টি কক্ষ পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেল সাড়ে তিনটার দিকে ওই এলাকার মো. শরীফের ঝুটের গুদামে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন মুহুর্তের মধ্যে গুদামের সর্বত্র ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গাজীপুর, কোনাবাড়ি, কাশিমপুর সারাবো ও ভোগড়া থেকে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিভানোর কাজে অংশ নেয়। তবে, আগুনের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় শরীফের ঝুটের গুদাম সংলগ্ন জমির উদ্দিন ও লালন খাঁনের ঝুটের গুদামে ছড়িয়ে পড়ে এবং ওইসব ঝুটের গুদামে রক্ষিত সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া আগুনে পার্শ্ববর্তী মোহাম্মদ আব্দুল্লাহর বসতবাড়ির ২৬টি কক্ষ ও জিনিসপত্র পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা তিন ঘন্টা চেষ্টা চালিয়ে বিকাল সাড়ে ৬টার দিকে আগুণ পুরোপুরি নিয়ন্ত্রণে আনেন।
গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আবদুল্লাহ্ আল আরেফিন জানান, পানি সংকটের কারণে আগুন নিভাতে বেগ পেতে হয়। এক কিলোমিটার দূর থেকে পাইপ এর মাধ্যমে পানি আনতে হয়েছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ ব্যাপক হলেও তদন্ত ছাড়া এ মূহুর্তে বিস্তারিত বলা সম্ভব নয় বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *