ঈদে ঘরমুখো মানুষের ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে মতবিনিময়

স্টাফ রিপোর্টার
সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমান উল্লাহ নুরী বলেছেন ঈদের সময় ঘরমুখো মানুষের ঈদ যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করাটা একটা চ্যালেঞ্জিং ব্যাপার। কারণ গাজীপুরে কর্মজীবি মানুষের ও গাজীপুর দিয়ে যাতায়তকারী ২১ জেলার যানবাহনের সংখ্যাও অনেক বৃদ্ধি পেয়েছে। তবে চলমান বিআরটি প্রকল্পের ৭টি ফ্লাইওভার যানচলাচলের জন্য খুলে দেওয়ায় আশা করা হচ্ছে এবারের ঈদযাত্র অনেকটাই স্বস্তিদায়ক হবে।
আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে যাত্রী সাধারণের যাতায়ত নিরাপদ ও নির্বিঘ্ন করার জন্য শুক্রবার বিকালে গাজীপুর জেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার আহমারউজ্জামান, হাইওয়ে পুলিশের অতিরিক্ত জিআইজি মোস্তাফিজুর রহমান, গাজীপুুরের পুলিশ সুপার কাজী সফিকুল আলম, জিএমপি’র উপ-কমিশনার (ট্রাফিক) মো. আলমগীর হোসেন, ঢাকা সড়ক সার্কেলের তত্তাবধায়ক প্রকৌশলী মুহাম্মদ সাইফউদ্দিন, গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার মো. শরীফুল আলম, গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মোস্তাফিজুর রহমান টিটু, সাবেক সভাপতি মুকুল কুমার মল্লিক, মুজিবুর রহমান, গাজীপুর জেলা সড়ক পরিবহন কর্মচারী ইউনিয়নের সভাপতি সুলতান আহামেদ সরকার প্রমুখ।
সভায়, ঈদে ঘরমুখো মানুষের ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে সড়ক বিভাগ, পুলিশ, প্রশাসনসহ সরকারের বিভিন্ন সংস্থার গৃহীত বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়। বিশেষ করে সড়কে অবৈধ পার্কিং রোধ করা, যত্রতত্র যাত্রী উঠানামা করা, মহাসড়কে অবৈধ ইজিবাইক ও অটো রিকশা চলাচল বন্ধ রা। ঈদের তিনদিন আগে পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ রাখা, রাস্তায় পরিবহন থেকে চাঁদাবাজি রোধ করা, সড়কে বিকল হয়ে যাওয়া গাড়িগুলো দ্রæত সময়ে অন্যত্র সরিয়ে নেওয়া এবং সড়কে কোন দূর্ঘটনা ঘটলে হতাহতদের দ্রæত নিকটস্থ হাসপাতলে নেওয়ার জন্য অ্যাম্বুলেন্স তৈরী রাখাসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছে। এসব সিদ্ধান্ত সকল সংস্থাকে যাথাযথ মেনে চলার জন্য সভায় আহবান জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *