মাদকের বিস্তার থেকে সমাজকে বাঁচাতে হবে…মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

কালিয়াকৈর প্রতিনিধি
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ¦ এ্যাড. আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, নির্বাচনের আগে জনগণের ভোট প্রার্থনা করার জন্য প্রতিটা গ্রামে ও পাড়া-মহল্লায় ঘুরেছি। বিভিন্ন গ্রামে-মহল্লায় জনসংযোগ, জনসভা করেছি। সে সুবাধে সব ধরণের মানুষের সাথে মিশে তাদের কথা শুনার সুযোগ হয়েছে। তাদের সবচেয়ে বেশি অভিযোগ, সেটা হচ্ছে মাদকের ব্যাপক বিস্তার। অনেকেই গোপনে আবার অনেকেই সাহস করে প্রকাশ্যেই মাদক ব্যবসায়ীদের নাম বলেছেন। তাদের তথ্যে মনে হচ্ছে গ্রামেই মাদকের বিস্তার বেশি। সেগুলো তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়ে মন্ত্রী বলেন, এ সমাজ, দেশ আমাদের সকলের। কাজেই মাদক রোধ করে সবাই মিলে সমাজটাকে বাঁচাতে হবে।
তিনি বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈরে উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় এসব কথা বলেন। উপজেলা নিবার্হী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবর রহমান, কালিয়াকৈর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ, কালিয়াকৈর থানার ওসি এ এফ এম নাসিম, গাজীপুর জেলা আওয়ামীলীগের যুগ্মসাধারন সম্পাদক সিকদার মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আকবর আলী খান, কালিয়াকৈর পৌর আওয়ামীলীগের সভাপতি সরকার মোশারফ হোসেন জয়, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আরিফ হোসেন খোকন, কালিয়াকৈর মডেল প্রেসক্লাবের সভাপতি ইমারত হোসেনসহ আরো অনেকে। এসময় উপস্থিত ছিলেন- উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
চাঁদাবাজির বিষয়ে মন্ত্রী বলেন, বিভিন্ন সড়ক-মহাসড়কে অটোরিকশা, সিএনজি, বাস, ট্রাকসহ বিভিন্ন পরিবহনে ব্যাপক চাঁদাবাজির খবর শোনা যাচ্ছে। এছাড়াও মহাসড়কের ফুটপাত ও ফ্লাইওভারের নিচে হাটবাজার, হোটেল, দোকানপাট রয়েছে। এগুলো সেখানে থাকা উচিত নয়। আর এসবের মাধ্যমে কিছু সংখ্যক স্বার্থ্যবাদী লোক সুবিধা নিচ্ছে। এ জন্য সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *