গাজীপুরে আগুন ৮ থেকে ১০ জনের অবস্থা খুবই খারাপ, বললেন স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ

গাজীপুরে গতকাল বুধবার সন্ধ্যায় আগুনে দ্বদ্ধ ৩৫ জনের মধ্যে ৮/১০জনের অবস্থা খুবই খারাপ বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামান্ত লাল সেন।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার তেলিরচালা এলাকার একটি বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী ও শিশুসহ অন্তত ৩৫ জন দগ্ধ হয়েছেন । গতকাল বুধবার (১৩ মার্চ) ইফতারের আগ মুহূর্তে সন্ধ্যা পৌনে ৬টার দিকে এ ঘটনা ঘটে। দগ্ধদের মধ্যে ৩০ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছেন। আহত ব্যক্তিদের দেখতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী সামান্ত লাল সেন সাংবাদিকদের বলেন, কেউই শঙ্কামুক্ত নন। তাঁদের মধ্যে ৮/১০জনের অবস্থা খুবই খারাপ। কারও ৯০ শতাংশ,কারও ১০০শতাংশ পুড়ে গেছে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, অগ্নিদগ্ধ সাতটি শিশুর কেউই শঙ্কামুক্ত নন। সবারই শ্বাসনালি পুড়েছে। পোড়া রোগীদের জন্য সরকারের যা করার দরকার সবই করা হবে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার তেলিরচালা টপস্টার কারখানার পাশে শফিকুল ইসলাম নামের এক ব্যবসায়ী জমি ভাড়া নিয়ে কলোনি তৈরি করে ভাড়া দিয়েছেন। ওই বাড়িতে থাকা সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে গেলে পাশের একটি দোকান থেকে শফিকুল নিজেই একটি গ্যাস সিলিন্ডার কিনে আনেন। সেই সিলিন্ডার লাগানোর সময় চাবি খুলে গিয়ে পাশের চুলা থেকে আগুন ধরে যায়। তখন ওই ব্যক্তি গ্যাস সিলিন্ডারটি ছুড়ে মারেন। এ সময় আশপাশের উৎসুক নারী, পুরুষ ও শিশুদের শরীরে আগুন লেগে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *