গাজীপুরের শ্রীপুরে প্রতিবন্ধীর বাড়ি ভেঙে গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে

স্টাফ রিপোর্টারঃ

শ্রীপুরে এক বৃদ্ধ প্রতিবন্ধী ও তার স্ত্রীকে থেকে জোরপূর্বক ঘর থেকে বের করে দিয়ে বসতবাড়ি ভেঙে গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে প্রভাবশালী সিরাজুল ইসলামের বিরুদ্ধে। শনিবার উপজেলার গাজীপুর ইউনিয়নের বাঁশবাড়ি গ্রামে ওই ঘটনা ঘটে। ভুক্তভোগী প্রতিবন্ধী লাল মিয়া উপজেলা বাঁশবাড়ি গ্রামের মৃত রহমান আলীর ছেলে। তিনি একজন শারীরিক প্রতিবন্ধী। অভিযুক্ত সিরাজুল একই গ্রামের মৃত মনসুল আলীর ছেলে।

প্রতিবন্ধী লাল মিয়ার স্ত্রী রাহেলা বেগম বলেন, সকাল বেলা সিরাজুল তার লোকজন নিয়ে এসে আমার স্বামীকে জোরপূর্বক টেনেহিঁচড়ে বাড়ির বাইরে ফেলে রেখে আমাদের বসতবাড়ি ভাঙচুর শুরু করে। এরপর আমি তাদের হাতেপায়ে ধরে বসতবাড়ি না ভাঙার জন্য অনুরোধ করি। কিন্তু ওরা থামেনি। আমি মানুষের বাড়িতে কাজ করে বসতবাড়ির এই মাথাগোঁজার ঠাঁইটুকু কিনেছি। এখন আমি অসুস্থ স্বামীকে নিয়ে কোথায় থাকব কী করব।

শ্রীপুর থানার ওসি মোহাম্মদ আকবর আলী খান জানান, ৯৯৯ ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়ে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে। সহকারী কমিশনার (ভূমি) আল মামুন জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি জানতে পেরে, স্থানীয় ইউপি সদস্য ও লোক মারফত ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধী পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। উভয় পক্ষ ওই ভিটেমাটির জমির মালিকানা দাবি করছে বলে জানা গেছে। আমরা কাগজপত্র পর্যালোচনা করে এর সুরাহা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *