গাজীপুরে আত্তীকরণকৃত কলেজ শিক্ষকদের সাত দফা দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার
গাজীপুরে বেসরকারী থেকে সরকারি কলেজে আত্তীকরণকৃত তিনটি কলেজের শিক্ষকরা সাত দফা দাবিতে মানবন্ধন করেছেন। মঙ্গলবার সকালে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ভাওয়াল রাজবাড়ি সড়কে তারা মানববন্ধন, সমাবেশ ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছেন।

মানবন্ধনে মঙ্গলবার কাপাসিয়ার শহীদ তাজউদ্দীন আহমদ সরকারি কলেজ, কালীগঞ্জ সরকারি শ্রমিক কলেজ ও শ্রীপুরের বীর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজের শিক্ষকরা অংশ নেন। এ কর্মসূচি চলাকালে সরকারি কলেজ শ্ক্ষিক সমিতির সভাপতি অধ্যাপক মো. ইফতেখারুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. মাহবুবুল আলম, জেলা শাখার সাধারণ সম্পাদক শাহীনূর ইসলাম, অধ্যাপক মো. মোহসীন, সহকারী অধ্যাপক আব্দুস সাদেক প্রমূখ।
সাত দফা দাবির মধ্যে উল্লেখযোগ্য হলো প্রতিষ্ঠান সরকারিকরণের জন্য প্রজ্ঞাপন জারির তারিখে কর্মরত সকল শিক্ষক-কর্মচারীকে এবছরের ১৬ ডিসেম্বরের মধ্যে নিয়োগ দেয়া, প্রতিষ্ঠানিক ত্রুটির জন্য যথাযথভাবে নিয়োগ পাওয়া শিক্ষক-কর্মচারীকে আত্তীকরণ বঞ্চিত ও হয়রানী না করা। মন্ত্রণালয়ের আত্তীকরণের যাচাই-বাছাইকাজে বেসরকারি কলেজের নিয়োগ সম্পর্কে অভিজ্ঞতা আছে এমন ব্যক্তি যারা পূর্বে আত্তীকরণকৃত হয়েছে তাদেরকে এবং বর্তমানে যারা আত্তীকরণকৃত হতে যাচ্ছে তাদের প্রতিনিধি অন্তর্ভূক্ত করা ইত্যাদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *