বারি’তে ফল ও শাক-সবজির পোকামাকড় ও রোগবালাই ব্যবস্থাপনা শীর্ষক ইমাম প্রশিক্ষণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর কীটতত্ত্ব বিভাগের উদ্যোগে “জৈব বালাইনাশক প্রযুক্তির মাধ্যমে ফল ও শাক-সবজির পোকামাকড় ও রোগবালাই ব্যবস্থাপনা” শীর্ষক প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালা ইনস্টিটিউটের কাজী বদরুদ্দোজা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দিনব্যাপী কর্মশালায় গাজীপুরের বিভিন্ন মসজিদের ইমামদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে। ‘বাংলাদেশে শাক-সবজি, ফল ও পান ফসলের পোকমাকড় ও রোগবালাই ব্যবস্থাপনায় জৈব বালাইনাশক ভিত্তিক প্রযুক্তির উদ্ভাবন ও সম্প্রসারণ প্রকল্প’ এর অর্থায়নে আয়োজিত এ প্রশিক্ষণ কর্মশালায় গাজীপুর জেলার বিভিন্ন মসজিদের ৭০ জন ইমাম, খতিব ও খাদেম অংশগ্রহণ করেন।
বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) মো. হাবিবুর রহমান শেখ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (চ. দা.) ও প্রধান ড. নির্মল কুমার দত্তের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বারি’র পরিচালক (গবেষণা) ড. মো. মিয়ারুদ্দীন, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. কামরুল হাসান, পরিচালক (ডাল গবেষণা কেন্দ্র) ড. দেবাশীষ সরকার এবং পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মুহাম্মদ সামসুল আলম। ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আখতারুজ্জামান সরকার এর সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একই বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. সুলতান আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *