করোনায় আক্রান্ত ভারতের সাবেক ওপেনার লাইফ সাপোর্টে

  অনলাইন ডেস্ক

করোনায় আক্রান্ত ভারতের সাবেক ওপেনার লাইফ সাপোর্টে

জুলাইয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ভারতীয় দলের সাবেক ওপেনার ও উত্তর প্রদেশের প্রাদেশিক সরকারের কেবিনেট মন্ত্রী চেতন চৌহান। তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

দীর্ঘ সময় ধরে হাসপাতালে চিকিৎসাধীন থেকেও করোনামুক্ত হতে পারেননি সাবেক এই ব্যাটসম্যান।

শুক্রবার রাত থেকে গুরুগ্রামের মেদান্তা হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে বলে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

চেতনের সবশেষ অবস্থা সম্পর্কে দিল্লি এন্ড ডিস্ট্রিক্ট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) এক কর্মকর্তা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বলেছেন, ‘শনিবার সকালে কিডনি অকেজো হয়ে পড়ে চেতানের। পরে ধীরে ধীরে অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ অকেজো হতে থাকে। তাই বাধ্য হয়ে বর্তমানে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। আমরা দোয়া করছি করোনাযুদ্ধে যেন তিনি জয়ী হোন।’

জানা গেছে, গত ১২ জুলাই ৭৩ বছর বয়সী এই সাবেক ক্রিকেটারের কোভিড -১৯ পজিটিভ ধরা পড়ে। শারীরিক অবস্থার ঘটলে তাকে সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় তাকে গুরুগ্রামের মেদান্তা হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

ভারতের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১২ বছর খেলেছেন চেতন চৌহান। ক্যারিয়ারে ৪০ টেস্টে ১৬টি হাফসেঞ্চুরি করেছেন। রান সংগ্রহ করেছেন ২০৮৪। তবে ওয়ানডে তেমন একটা খেলা হয়নি তার। ৭ ওয়ানডে খেলে তার ঝুলিতে রয়েছে ১৫৩ রান ও ২টি উইকেট।

টেস্টে সেঞ্চুরি না পেলেও ভারতের কিংবদন্তি সুনীল গাভাস্কারের সঙ্গে জুটি গড়ে ১০ বার ১০০-র বেশি রানের পার্টনারশিপ গড়েছেন চৌহান।

অবসরে যাওয়ার পর চেতন চৌহান ১৯৯১ এবং ১৯৯৮ সালে দুবার উত্তর প্রদেশের আমরোহা আসন থেকে লোকসভা নির্বাচনে জয়ী হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *