বাফটার সম্মান পাচ্ছেন ইদরিস

জনপ্রিয় ব্রিটিশ অভিনেতা ইদরিস এলবা পাচ্ছেন বাফটা অ্যাওয়ার্ডের শীর্ষ সম্মাননা। ব্রিটিশ একাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টসের (বাফটা) এ সম্মাননা দেওয়া হচ্ছে টেলিভিশনে বৈচিত্র্যময় অবদানের জন্য। ৩১ জুলাই বাফটার আসরে এ সম্মাননা দেওয়া হবে। এর আগে এ সম্মাননা পেয়েছেন নিকোলা শিন্ডলার, ক্লেয়ার বল্ডিং, জন মোটসন, হেনরি নরমাল প্রমুখ তারকারা।

সিনেমা দিয়ে ইদরিস এলবা পরিচিত সারা বিশ্বে। টেলিভিশনেও সমান জনপ্রিয় তিনি। এইচবিও চ্যানেলের ‘দ্য ওয়ার’ এবং বিবিসি ড্রামা ‘লুথার’ দিয়ে সুনাম করেন তিনি। জিতে নেন গোল্ডেন গ্লোবের মতো পুরস্কার। মনোনীত হন এমি ও বাফটা অ্যাওয়ার্ডে। স্কাই চ্যানেলের ‘ইন দ্য লং রান’ আরেক প্রযোজনা, যা এলবার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে তৈরি। এটিও পরিচিতি দিয়েছে তাঁকে।

তবে শুধু অভিনয়ের জন্যই এ সম্মাননায় ভূষিত করা হচ্ছে না তাঁকে। বিনোদনজগতে নানা কাজের জন্য তাঁকে এ পুরস্কারে ভূষিত করা হচ্ছে। তার মধ্যে আছে ২০১৩ সালে তৈরি করা তাঁর প্রযোজনা প্রতিষ্ঠান গ্রিন ডোর পিকচার্স। এ প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ইন্ডাস্ট্রির জন্য নতুন মেধাবী মুখ বের করেন তিনি।

এলবা ধন্যবাদ জানান বাফটা কর্তৃপক্ষকে। তিনি স্বীকার করেন, তিনি যেভাবে মেধাবী মুখ খুঁজে বের করেন নানা বৈচিত্র্যময় প্ল্যাটফর্ম থেকে, একদিন তাঁকেও এভাবেই নতুন মেধাবী মুখ হিসেবে হাজির করা হয়েছিল ইন্ডাস্ট্রিতে। সূত্র: ভ্যারাইটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *